অ্যাপল ভিশন প্রোর জন্য ইন্টারনেট প্রস্তুত কি?

অ্যাপল ভিশন প্রোর জন্য ইন্টারনেট প্রস্তুত কি?

অগমেন্টেড এবং ভার্চুয়াল রিয়্যালিটি প্রযুক্তিগুলি মেটাভার্সের ধারণাকে এগিয়ে নিয়ে গেছে, যা এখন বাস্তব দুনিয়াকে নিয়ন্ত্রণ করতে এবং ব্যবহারকারীদেরকে ডিজিটাল অভিজ্ঞতায় ডুবিয়ে দিতে সক্ষম। এবং এর ফলে ব্যান্ডউইডথ এবং নেটওয়ার্ক ক্ষমতা সম্পর্কিত চ্যালেঞ্জগুলি উত্থাপন হয়েছে।

এই বছর, এই গতিশীল প্রযুক্তিতে অ্যাপলের দীর্ঘপ্রতীক্ষিত অভিষেক হয়েছে, যার মাধ্যমে তার অ্যাপল ভিশন প্রো চালু করা হয়েছে। এবং অ্যাপল তার মেটাভার্স প্রযুক্তি অগমেন্টেড রিয়্যালিটি এবং ভার্চুয়াল রিয়্যালিটিকে “স্পেসিয়াল কম্পিউটিং” হিসেবে উল্লেখ করেছে, যা “ডিজিটাল কন্টেন্টকে শারীরিক জগতের সাথে নির্বিঘ্নে সংযুক্ত করে”, মসৃণ ডিজিটাল অভিজ্ঞতার জন্য হাত এবং চোখের ট্র্যাকিং ব্যবহার করে।

এবং অ্যাপল ভিশন প্রো এবং অনুরূপ ডিভাইসগুলির ব্যাপক ব্যবহারের জন্য, আমাদের মৌলিক নেটওয়ার্কগুলি অত্যন্ত দ্রুত এবং কম-লেটেন্সি সংযোগতা নিশ্চিত করতে হবে। এটি যানবাহনের উল্লেখযোগ্য বৃদ্ধি সামাল দেওয়া এবং নিরবিচ্ছিন্ন নিমজ্জন অভিজ্ঞতা প্রদান করার জন্য অপরিহার্য।

উচ্চ-মানের নেটওয়ার্ক ছাড়া অ্যাপল ভিশন প্রোর ভবিষ্যত নেই
অ্যাপল ভিশন প্রোটি “নিয়ন্ত্রিত পরিবেশে” ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছে, আদর্শভাবে বাড়িতে, তবে ইতিমধ্যে বাইরে ব্যবহারের উদাহরণ রয়েছে।

স্পেসিয়াল ভিডিও এবং স্পেসিয়াল ভিডিও ক্যাপচার, নিমজ্জনমূলক ফেসটাইম, এবং উচ্চ-সংজ্ঞায়িত ভিডিও প্লেব্যাকের মতো বৈশিষ্ট্যগুলি উচ্চ-কর্মক্ষমতা ওয়াইফাই সংযোগতা প্রয়োজন করে, যা দ্রুত গতি, কম লেটেন্সি, এবং উচ্চ-ব্যান্ডউইডথ ইন্টারনেট সংযোগতা (ফাইবার অপটিক) প্রয়োজন করে। কিছু অগমেন্টেড রিয়্যালিটি এবং ভার্চুয়াল রিয়্যালিটি অ্যাপ্লিকেশনের জন্য ৪০০ এমবিপিএসের ব্রডব্যান্ড গতির প্রয়োজন হতে পারে।