গুগলের “ফাইন্ড মাই ডিভাইস” পরিষেবার জন্য অচিরেই আসছে অ্যাংকারের দুটি নতুন ট্র্যাকার

গুগলের “ফাইন্ড মাই ডিভাইস” পরিষেবার জন্য অচিরেই আসছে অ্যাংকারের দুটি নতুন ট্র্যাকার

অ্যাপলের “ফাইন্ড মাই” নেটওয়ার্কের বিকল্প হিসেবে সম্প্রতি বিশ্বব্যাপী চালু হয়েছে গুগলের “ফাইন্ড মাই ডিভাইস”। তবে, বাজারে এখনো ট্র্যাকিং ডিভাইসের অভাব বিরাজ করছে। চিপোলো এবং পেবলবি সম্প্রতি “ফাইন্ড মাই ডিভাইস” এর জন্য মোট পাঁচটি নতুন ট্র্যাকার ঘোষণা করার পর, ইউফি এখন গুগলের নতুন নেটওয়ার্কের জন্য দুটি পণ্য চালু করার পরিকল্পনা করছে।

অ্যাংকারের স্মার্ট হোম ব্র্যান্ড ইউফি কয়েক দিন আগে তাদের অফিসিয়াল ব্লগে ঘোষণা করেছে যে তারা “ফাইন্ড মাই ডিভাইস” এর জন্য ট্র্যাকার সরবরাহ করার একজন প্রথম নির্মাতা হতে চায়। নামকরণ করা হয়েছে স্মার্টট্র্যাক লিংক এবং স্মার্টট্র্যাক কার্ড হিসেবে, যা অ্যাপলের “ফাইন্ড মাই” এর জন্য ইতিমধ্যেই পাওয়া যাচ্ছে এবং যা অ্যামাজন থেকে ক্রয় করা যায়। স্মার্টট্র্যাক লিংক একটি কম্প্যাক্ট ট্র্যাকার এবং অ্যাপলের এয়ারট্যাগের বিকল্প হিসেবে পরিচিত, অন্যদিকে ক্রেডিট কার্ড ফরম্যাটের স্মার্টট্র্যাক কার্ড মূলত ওয়ালেট খুঁজে পাওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। ইউফির এই দুটি ডিভাইস চলতি বছর জুন মাসে, অর্থাৎ মাত্র এক মাসেরও বেশি সময়ের মধ্যে বাজারে চালু হওয়ার কথা। এটি বিশ্বব্যাপী চালু হবে কিনা তা এখনও অস্পষ্ট।

“ফাইন্ড মাই ডিভাইস” অ্যাপলের “ফাইন্ড মাই” এর মতোই কাজ করে, তবে এটি বিশ্বজুড়ে এক বিলিয়নেরও বেশি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করে ট্র্যাক করা ডিভাইসগুলির অবস্থান খুঁজে পায়। যদি কোনো ট্র্যাকার কোনো অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ব্লুটুথ পরিসরে আসে, তার অবস্থান গোপনীয়ভাবে মালিকের কাছে প্রেরণ করা হয়, যিনি তারপর মানচিত্রে অবস্থান দেখতে পারেন, যেমনটি অ্যাপলের “ফাইন্ড মাই” বহু বছর ধরে করে আসছে।