সনি প্লেস্টেশন ৫ প্রো এর প্রথম গ্রাফিক প্রকাশ করেছে

সনি প্লেস্টেশন ৫ প্রো এর প্রথম গ্রাফিক প্রকাশ করেছে

সনি সম্প্রতি প্লেস্টেশন ৫ প্রো এর প্রথম চিত্র প্রকাশ করেছে – কিছুটা লুকানো ভাবে। এটি শেষমেশ একটি চমকপ্রদ উন্মোচন হতে পারে।

যারা ভিডিও গেম ইতিহাস সম্পর্কে কিছুটা জানেন এবং মনোযোগ দিয়ে দেখেন, তারা সনি প্রকাশিত একটি গ্রাফিকে একটি নির্দিষ্ট বিষয় লক্ষ করতে পারেন: অনেক পুরনো কনসোলের মধ্যে এমন একটি ডিভাইস রয়েছে যা বাস্তবে এখনো তৈরি হয়নি – তবে শীঘ্রই হতে পারে।

উপস্থিত ডিভাইসটির কেন্দ্রীয় রেখার মতো ডিজাইন দেখলে এটিকে প্লেস্টেশন ৫ প্রো হিসেবে চিহ্নিত করার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। এই গ্রাফিকটি সনি জার্মানির মাধ্যমে X প্ল্যাটফর্মে শেয়ার করা হয়েছে, যা মূলত প্লেস্টেশনের ৩০তম বার্ষিকী উদযাপন করছে।

সনি এখনও পর্যন্ত নতুন এই কনসোল সম্পর্কে কোনো নির্দিষ্ট তথ্য দেয়নি। তবে, গুজব রয়েছে যে এটি আগামী সপ্তাহের মঙ্গলবার বা বুধবার প্রকাশিত হতে পারে। তবে এখনও পর্যন্ত কোনো অফিসিয়াল ঘোষণা বা স্টেট অফ প্লে ইভেন্টের তারিখ প্রকাশ করা হয়নি।

সম্ভবত এটি একটু পরে, ২৬ সেপ্টেম্বর ২০২৪ এ ঘোষণা করা হতে পারে। কেন কুতারাগি, যিনি সাধারণভাবে প্লেস্টেশনের জনক হিসেবে পরিচিত, তিনি টোকিও গেম শোতে একটি কী-নোট বক্তব্য রাখবেন।

প্লেস্টেশন ৫ প্রো: প্রযুক্তিগত বিস্তারিত তথ্য ফাঁস

প্লেস্টেশন ৫ প্রো ‘ট্রিনিটি’ প্রজেক্টের অধীনে তৈরি হচ্ছে বলে জানা গেছে। এই কনসোলটিতে একটি নতুন GPU ব্যবহার করা হবে, যা AMD এর RDNA ৩ এবং RDNA ৪ এর মিশ্রণের ওপর ভিত্তি করে তৈরি হবে।

CPUটি ৩.৮৫ GHz এ চলতে সক্ষম হবে (স্ট্যান্ডার্ড কনসোলের ক্ষেত্রে যা ৩.৫ GHz), এবং গেম খেলার জন্য ১২.৫ GB RAM এর পরিবর্তে ১৩.৭ GB RAM সরবরাহ করা হবে। সাম্প্রতিক বিভিন্ন ফাঁসকৃত তথ্য অনুযায়ী, ২০২৪ সালের শেষ নাগাদ এটি বাজারে আসতে পারে।