চীন 231 মিলিয়ন ইউরো দিয়ে অ্যাঙ্গোলান ব্রডব্যান্ড প্রকল্পে অর্থায়ন করে

চীন 231 মিলিয়ন ইউরো দিয়ে অ্যাঙ্গোলান ব্রডব্যান্ড প্রকল্পে অর্থায়ন করে

চীন উভয় সরকারের মধ্যে লুয়ান্ডায় আজ স্বাক্ষরিত একটি অর্থায়ন চুক্তির অধীনে অ্যাঙ্গোলায় একটি জাতীয় ব্রডব্যান্ড প্রকল্পের অর্থায়নের জন্য 249 মিলিয়ন ডলার (231 মিলিয়ন ইউরো) বিতরণ করবে।

অ্যাঙ্গোলার অর্থমন্ত্রী, ভেরা ডেভস, এবং অ্যাঙ্গোলায় চীনের রাষ্ট্রদূত, গং তাও, এই চুক্তিতে স্বাক্ষরকারী ছিলেন যা নির্ধারণ করে যে এশিয়ান জায়ান্ট প্রকল্পটির অর্থায়নের জন্য ঋণ প্রদান করবে।

“আমরা আজ যে চুক্তিটি স্বাক্ষর করেছি, তার বৈশিষ্ট্যগুলির কারণে, বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও বিকাশ করতে এবং আমাদের অর্থনৈতিক, আর্থিক এবং প্রযুক্তিগত সহযোগিতার প্রচারে অবদান রাখে,” ভেরা ডেভস এই অনুষ্ঠানে বলেছিলেন।

অ্যাঙ্গোলান সরকারী কর্মকর্তার মতে, এটি একটি প্রচলিত ঋণ যা “বাজারের অবস্থার তুলনায় অ্যাঙ্গোলার পক্ষে বেশি অনুকূল, 20 বছর পর্যন্ত পরিপক্কতার সময়কালের সাথে এবং কোন সংশ্লিষ্ট জামানত নেই৷

“এই অর্থায়ন সম্পূর্ণরূপে ঋণগ্রস্ততা এবং সরকারী ঋণ ব্যবস্থাপনার জন্য নির্বাহী দ্বারা গৃহীত কৌশলের সাথে সামঞ্জস্যপূর্ণ, এইভাবে এর স্থায়িত্বে অবদান রাখে,” অ্যাঙ্গোলান মন্ত্রী আশ্বস্ত করেন।

অ্যাঙ্গোলানের টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক সেক্রেটারি অফ স্টেট, আলে ফার্নান্দেস, এই সেক্টরের জন্য চুক্তির গুরুত্ব উল্লেখ করেছেন এবং বলেছেন যে এটি দেশের অবকাঠামো নেটওয়ার্ককে শক্তিশালী ও প্রসারিত করার অনুমতি দেবে।

“আমরা প্রায় 2,000 কিলোমিটার টেরিস্ট্রিয়াল অপটিক্যাল ফাইবার বাস্তবায়নের বিষয়ে কথা বলছি যা আমাদের এমন এলাকায় পৌঁছানোর অনুমতি দেবে যেখানে টেলিকমিউনিকেশন পরিষেবাগুলি এখনও পৌঁছায়নি (…) এবং আমাদের কাছে একটি মাইক্রোওয়েভ সেগমেন্টও রয়েছে যা আমাদের কাবিন্ডায় যোগাযোগ জোরদার করার অনুমতি দেবে৷ “তিনি জোর দিয়েছিলেন।

অ্যাঙ্গোলায় চীনা রাষ্ট্রদূত, গং তাওর জন্য, স্বাক্ষরিত যন্ত্রটি এখন লুয়ান্ডা এবং বেইজিংয়ের মধ্যে সম্পর্কের “নতুন দরজা এবং নতুন অধ্যায় খোলার” অনুবাদ করে৷

চীনা কূটনীতিক বলেন, “আমরা অ্যাঙ্গোলা সরকারের সাথে, চীনা এবং অ্যাঙ্গোলান কোম্পানিগুলির সাথেও কাজ চালিয়ে যাব, সংক্ষেপে, আমরা এখানে আমাদের দুই জনগণের আরও ভালো কল্যাণের জন্য আমাদের পক্ষের সহযোগিতার জন্য একসাথে কাজ করছি।”