ভারতে স্বর্ণের দাম বৃদ্ধি: ০৫ জুন আপনার শহরের ২২ ক্যারেট স্বর্ণের মূল্য জানুন

ভারতে স্বর্ণের দাম বৃদ্ধি: ০৫ জুন আপনার শহরের ২২ ক্যারেট স্বর্ণের মূল্য জানুন

আজকের স্বর্ণের মূল্য ভারতে: ০৫ জুন ১০ গ্রাম স্বর্ণের মূল্য প্রায় ৭২,০০০ রুপি ছিল। বিশুদ্ধ ২৪ ক্যারেট স্বর্ণের দাম ১০ গ্রামে ৭২,৮৮০ রুপি, যখন ২২ ক্যারেট স্বর্ণের মূল্য প্রায় ৬৬,৮১০ রুপি ছিল। তবে রুপোর দাম কমে ৯৪,১০০ রুপি প্রতি কিলোগ্রাম হয়েছে।

ভারতের স্বর্ণের দাম মূলত আমদানিকৃত স্বর্ণের উপর নির্ভর করে, যা বৈশ্বিক প্রবণতাগুলির সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। তাছাড়া, ভারতে উৎসব ও বিবাহের সময় স্বর্ণের সংস্কৃতিক গুরুত্বের কারণে চাহিদার স্তরে পরিবর্তন হতে পারে।

আজকের স্বর্ণের দাম: ০৫ জুনের খুচরা স্বর্ণের মূল্য

শহর ২২ ক্যারেট স্বর্ণের দাম ২৪ ক্যারেট স্বর্ণের দাম
দিল্লি ৬৬,৯৬০ ৭৩,০৩০
মুম্বাই ৬৬,৮১০ ৭২,৮৮০
আহমেদাবাদ ৬৬,৮৬০ ৭২,৯৩০
চেন্নাই ৬৭,৪৬০ ৭৩,৫৯০
কলকাতা ৬৬,৮১০ ৭২,৮৮০
গুরগাঁও ৬৬,৯৬০ ৭৩,০৩০
লখনউ ৬৬,৯৬০ ৭৩,০৩০
বেঙ্গালুরু ৬৬,৮১০ ৭২,৮৮০
জয়পুর ৬৬,৯৬০ ৭৩,০৩০
পাটনা ৬৬,৮৬০ ৭২,৯৩০
ভুবনেশ্বর ৬৬,৮১০ ৭২,৮৮০
হায়দ্রাবাদ ৬৬,৮১০ ৭২,৮৮০

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ

০৫ জুন, ২০২৪ এ মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (এমসিএক্স) ০৫ আগস্ট, ২০২৪ মেয়াদী স্বর্ণের ফিউচার কন্ট্রাক্টগুলি সক্রিয়ভাবে বাণিজ্যিক ছিল। এই চুক্তিগুলি ১০ গ্রামে ৭২,১৩৬ রুপিতে মূল্যায়িত ছিল। ০৫ জুলাই, ২০২৪ মেয়াদী রুপোর ফিউচার কন্ট্রাক্টগুলি এমসিএক্স-এ ৮৯,৫৮০ রুপিতে মূল্যায়িত হয়েছিল।

খুচরা স্বর্ণের খরচ

ভারতে স্বর্ণের খুচরা মূল্য, যা ভোক্তাদের জন্য প্রতি ইউনিট ওজনের চূড়ান্ত খরচকে প্রতিফলিত করে, তা ধাতুটির অন্তর্নিহিত মূল্যের বাইরে আরও অনেক উপাদান দ্বারা প্রভাবিত হয়।

ভারতে স্বর্ণের বিশাল সংস্কৃতিক গুরুত্ব রয়েছে, যা একটি প্রধান বিনিয়োগ এবং প্রচলিত বিবাহ ও উৎসবগুলির একটি অপরিহার্য অংশ হিসেবে কাজ করে।

চলমান বাজারের ওঠানামার মধ্যে বিনিয়োগকারী ও ব্যবসায়ীরা এই গতিশীলতাগুলি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করে। এই বিবর্তনশীল কাহিনীর আরও আপডেটের জন্য আমাদের সাথে থাকুন।